cool hit counter
সর্বশেষ প্রকাশিত

উইন্ডোজ ১১ বলে কিছু আসবে না মাইক্রোসফটের

download

 

সকল ডিভাইসেই একক অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের চূড়ান্ত সংস্করণ বাজারে আসবে চলতি বছরের মধ্যেই। এর আগে নিয়মিত বিরতিতে উইন্ডোজের নতুন সংস্করণ বাজারে আসলেও এই উইন্ডোজ ১০-এর চূড়ান্ত সংস্করণের পর উইন্ডোজের আর নতুন কোনো সংস্করণ বাজারে আসবে না। এর বদলে নিয়মিত বিরতিতে আপডেট করা হবে উইন্ডোজ ১০।

মাইক্রোসফটের এক বার্তাতেও নিক্সনের বক্তব্যের সমর্থন দিয়ে বলা হয়েছে, ‘উইন্ডোজকে নতুন নতুন উদ্ভাবনের উপযোগী একটি সেবা হিসেবে সরবরাহ করা হবে এবং পর্যায়ক্রমে একে আপডেট করা হবে।’ এর অর্থ হলো, উইন্ডোজের পৃথক অন্য কোনো সংস্করণের বদলে মূলত উইন্ডোজ ১০কেই আপডেট করে যাওয়া হবে। উইন্ডোজ অপারেটিং সিস্টেমে এই বড় ধরনের পরিবর্তনের বিষয়টি নজরে এসেছে প্রযুক্তি বিশ্লেষকদেরও। খ্যাতনামা প্রযুক্তি বিশ্লেষক কোম্পানি গার্টনারে মাইক্রোসফটের কার্যক্রম মনিটরে নিয়োজিত রিসার্চ ভাইস প্রেসিডেন্ট স্টিভ ক্লেইনহ্যান্স এ প্রসঙ্গে বলেন, ‘উইন্ডোজ ১১ বলে কিছু আসবে না।’ তিনি জানান, উইন্ডোজ ৮.১-এর পর ‘উইন্ডোজ ৯’ নামে নতুন উইন্ডোজ বাজারে আসার কথা থাকলেও সেই প্রথা ভেঙ্গে মাইক্রোসফট উইন্ডোজ ১০ নামটিকে আপাতত গ্রহণ করেছে। তবে চূড়ান্তভাবে বাজারে আসার সময় এই নামটিও বদলে যেতে পারে বলে জানিয়েছেন ক্লেইনহ্যান্স।

এতে করে বছর তিনেক পর পর উইন্ডোজের পৃথক একটি সংস্করণ বাজারে আসার ধারাটিতে ছেদ পড়বে জানিয়েছে তিনি বলেন, ‘পৃথক অপারেটিং সিস্টেম সংস্করণ বাজারে না আসলেও ক্রমাগত অপারেটিং সিস্টেমটির উন্নয়ন ও আপডেট নিয়ে যথেষ্টই খাটতে হবে মাইক্রোসফটকে।’ প্রতিবার নতুন উইন্ডোজ নিয়ে যে বিপুল প্রচার মাইক্রোসফটকে চালাতে হয়, তা থেকে মুক্তি মিলবে বলেও জানান তিনি।

Check Also

বিভিন্ন ওয়েবসাইট তৈরির গোপন রহস্য

বিভিন্ন ওয়েবসাইট তৈরির গোপন রহস্য জেনে নিন!!!

আজকে আপনাদের সামনে কয়েকটি তথ্য নিয়ে আসব, যেই টুলস্ গুলোর মাধ্যমে আপনারা বিভিন্ন ওয়েবসাইট কোন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *